সর্বশেষ সংবাদঃ

সারিয়াকান্দিতে জাতীয় দিবসে মুক্তিযুদ্ধের নেতৃত্ব নিয়ে আপত্তিকর পোস্ট

সাহাদত জামানঃ স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধে সাধারণ মুক্তিযোদ্ধাদের ভূমিকা এবং এর নেতৃত্ব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়েছেন বগুড়া সারিয়াকান্দির একজন যুবক। তার পোস্টকে ঘিরে সারিয়াকান্দি উপজেলা আলীগের নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ ধরনের পোস্টের সমালোচনায় ঝড় বইছে উপজেলার জনসাধারণের মাঝে।
ঐ যুবকের ফেসবুক প্রোফাইলের নাম আসাদুল্লাহ ছোটন। জানা গেছে, সে পৌর এলাকার আন্দরবাড়ী গ্রামের ছেলে।
ছোটন লিখেছে ” বাংলাদেশের স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের নেতৃত্বের সকল কৃতিত্ব বাংলাদেশ সেনাবাহিনীর। সাধারণ জনগণ যারাই মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন তাদের নেতৃত্ব দিয়েছেন সেনাবাহিনী। রাজনীতির কথা বলছেন সেটা ত তেলবাজ আর লুটপাটের কোম্পানি। 75 শোক ও বিপ্লবের স্মৃতি গাঁথার ইতিহাস বহন করে। এটাই সত্য। ”
পোস্টটির প্রতিবাদ জানিয়ে আলীগের নেতাকর্মীরা ফেসবুকে নানা ধরনের প্রতিবাদমূলক পোস্ট করেছেন। এ বিষয়ে তাদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এ বিষয়ে সারিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও মেয়র মতিউর রহমান মতি বলেন, ফেসবুকে মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করে পোস্ট দেয়া ঐ যুবককে অবিলম্বে গ্রেফতার করে দ্রুত আইনানুগ ব্যাবস্হা গ্রহণ করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। না হলে উপজেলা আলীগের আয়োজনে নানা বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।
বগুড়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান বলেন, ফেসবুকে ছেলেটির আপত্তিকর মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিষয়টি নিয়ে আমাদের নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। এটি ক্ষতিয়ে দেখতে পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে।
সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ছোটনের আপত্তিকর মন্তব্যের খবর সম্পর্কে আমরা অবগত হয়েছি। বিষয়টির সঠিক তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্হা গ্রহণ করা হবে।
সারিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রেজাউল করিম এ বিষয়ে বলেন, তার মন্তব্য আপত্তিকর। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Check Also

সোনাতলায় পুলিশের অভিযানে গাঁজার গাছসহ ১, হেরোইন রাখা ও চুরির চেষ্টায় গ্রেপ্তার ২

ইকবাল কবির লেমনঃ বগুড়ার সোনাতলায় পুলিশের অভিযানে গাঁজার গাছসহ ১ জন, ১ গ্রাম হোরাইনসহ একজন …

Leave a Reply

Your email address will not be published.