সর্বশেষ সংবাদঃ

সারিয়াকান্দিতে হারানো মোবাইল সেট ফিরে পাচ্ছেন ভুক্তভোগীরা

সাহাদত জামান, সারিয়াকান্দি বগুড়াঃ হারিয়ে যাওয়া, ছিনতাই হওয়া বা চুরি হয়ে যাওয়া দামি মোবাইলসেট ফিরিয়ে পাচ্ছেন মোবাইল চুরির শিকার ভুক্তভোগীরা। গত ৩ মাসে ১০০ এর কাছাকাছি মোবাইলসেট ভুক্তভোগীদের ফিরিয়ে দিয়েছে বগুড়া সারিয়াকান্দির পুলিশ প্রশাসন। নিজের ব্যবহৃত মোবাইলসেট ফিরিয়ে পেয়ে খুবই খুশি ভুক্তভোগীরা।

নিজের ব্যবহৃত মোবাইলসেট হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া বা ছিনতাই হয়ে যাওয়াটা খুবই বেদনাদায়ক। এ বেদনায় অনেকেই বিমর্ষ হয়ে পরেন। নিজের মোবাইলসেট ফিরে পেতে বা মোবাইল চোরকে সনাক্ত করতে মরিয়া হয়ে ওঠেন। হারিয়ে যাওয়া মোবাইলসেট উদ্ধার করে ফিরিয়ে দিচ্ছে পুলিশ প্রশাসন। নিজের ব্যবহৃত মোবাইলসেট পুনরায় ফিরে পেয়ে আনন্দিত ভুক্তভোগীরা।

হারানো মোবাইলসেট ফিরে পেতে থানায় একটি সাধারণ ডায়েরী করতে হয়। ডাইরিতে হারিয়ে যাওয়া মোবাইলসেটের ব্রান্ডের নাম এবং আইএমইআই নম্বর উল্লেখ করতে হয়।

সারিয়াকান্দি থানার সূত্রমতে, ডাইরী হতে প্রাপ্ত তথ্যের সিডিআর জেলা সদর বগুড়ায় পাঠাতে হয়। এরপর হারানো মোবাইলসেট ফিরে পেতে দু একমাস সময় লাগে। গত তিন মাসে এ থানার মাধ্যমে হারিয়ে যাওয়া প্রায় ১০০ টির কাছাকাছি মোবাইলসেট উদ্ধার করে ফিরিয়ে দেয়া হয়েছে ভুক্তভোগীদের। উদ্ধারকৃত মোবাইলসেটগুলোর মধ্যা আইফোন, অপো, রেডমি, রিয়েলমি, টেকনো, ওয়ালটন, আইটেল প্রভূতি দামি ব্রান্ডের সেটও রয়েছে। এগুলো রাজশাহী, রংপুর, চট্রগ্রাম, ঢাকাসহ প্রভূতি দূরের বিভাগ হতেও উদ্ধার করা হয়েছে। সারিয়াকান্দি থানায় হারানো মোবাইলসেট উদ্ধারে কাজ করেন উপ পুলিশ পরিদর্শক তপন ঘোষ।

উপজেলার হাটশেরপুর ইউপির হাসনাপাড়া গ্রামের শাকিল মিয়া বলেন, কয়েকমাস আগে আমার বাড়ী হতে ওয়ালটন ব্রান্ডের একটি দামি মোবাইলসেট হারিয়ে যায়। এতদিনের ব্যবহৃত মোবাইলসেটটি হারিয়ে যাওয়ায় আমি খুবই ভেঙে পরেছিলাম। সারিয়াকান্দি থানায় জিডি করার ৩ মাস পর আমার চিরচেনা সেই মোবাইলসেট ফিরে পেয়ে খুবই আনন্দিত হয়েছি। জানতে পেরেছি এটা নাকি রাজশাহীর বাঘা থানা হতে উদ্ধার করা হয়েছে।

উপজেলার কামালপুর ইউপির কড়িতলা গ্রামের রিফাত বলেন, আমি স্হানীয় কড়িতলা বাজারের একটি চা স্টলে আমার ব্যবহৃত স্যামসং ব্রান্ডের দামি মোবাইলসেটটি হারিয়ে ফেলি। পরে থানায় ডাইরী করার ৬ মাস পর ফোনটি ফিরে পেয়েছি। ফোনটি ফিরে পেয়ে আমি খুবই আনন্দিত হয়েছি। ধন্যবাদ পুলিশ প্রশাসন।

সারিয়াকান্দি থানার উপ পুলিশ পরিদর্শক তপন ঘোষ বলেন, একটি মোবাইলসেট উদ্ধারে অনেক ভোগান্তির শিকার হতে হয়। ফলে মোবাইলসেট উদ্ধারে কিছুটা সময় লাগে। তবে মোবাইলসেটে যদি ইমেইল বা জিমেইল খোলা থাকে আর তার পাসওয়ার্ড জানা থাকে তাহলে অনেক সময় মোবাইলসেটটি উদ্ধার করা সহজ হয়।

Check Also

সোনাতলায় পুলিশের অভিযানে গাঁজার গাছসহ ১, হেরোইন রাখা ও চুরির চেষ্টায় গ্রেপ্তার ২

ইকবাল কবির লেমনঃ বগুড়ার সোনাতলায় পুলিশের অভিযানে গাঁজার গাছসহ ১ জন, ১ গ্রাম হোরাইনসহ একজন …

Leave a Reply

Your email address will not be published.