সর্বশেষ সংবাদঃ

গোবিন্দগঞ্জে বিষ দিয়ে পুকুরের ২৫ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ

মনজুর হাবীব মনজু,গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার পল্লীতে লীজ নিয়ে চাষ করা একটি পুকুরে বিষ প্রয়োগ করে ২৫ লাখ টাকার মাছ নিধন করার অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার (১৯ আগস্ট) সকালে লাখ লাখ মরা মাছ ও মাছের পোনা ভেসে ওঠা কোচপুকুর নামের পুকুরটির অবস্থান উপজেলার শাখাহার ইউনিয়নের আলীগ্রামে। ওই গ্রামের মৃত কর্ণধার সরকারের ছেলে সুকমল সরকার ভক্ত লীজ নিয়ে পুকুরটিতে মাছের চাষ করেছিলেন। পূর্বশত্রুতার জের ধরে রাতের আঁধারে বিষ প্রয়োগ করে তার ২৫ লাখ টাকার মাছ, মাছের পোনা ও রেনু ধ্বংস করা হয়েছে বলে তিনি অভিযোগ করেছেন।
তিনি অভিযোগ করে জানান, উপজেলার শাখাহার ইউনিয়নের আলীগ্রামের সুকমল সরকার ভক্ত মুলত একজন মৎস্য ব্যবসায়ী। দীর্ঘদিন যাবৎ তিনি ওই কোচপুকুরটি লীজ নিয়ে মাছ চাষ করে আসছেন। পুকুরটি নেয়ার পর থেকেই একটি চক্র তাকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিল। এরই জেরে গত ১৮ আগস্ট বৃহস্পতিবার দিবাগত রাতে কে বা কারা তার লীজ নেয়া পুকুরে বিষ প্রয়োগ করে। এতে ওই পুকুরের রেণু ও কার্পজাতীয় মাছ নষ্ট হয়ে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে।
এ সময় ক্ষতিগ্রস্থ মাছ ব্যবসায়ী সুকমলের স্ত্রী, সন্তান ও পরিবারের লোকজনকে আহাজারী করতে দেখা যায়। বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার-দেনা করে তিনি এ ব্যবসা করছেন বলে এলাকাবাসী জানান।
এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইজার উদ্দিন বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

গোবিন্দগঞ্জে সিমেন্ট বোঝাই ট্রাক চাপায় ভ্যানযাত্রী নিহত

মনজুর হাবীব মনজু,গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সিমেন্ট বোঝাই একটি ট্রাকের চাপায় এক ভ্যান …

Leave a Reply

Your email address will not be published.